আমার কোনো চিন্তা নাই

আমি এক জামাই।

আমার কোনো চিন্তা নাই।

শুধু খাই আর ঘুমাই।

কিছু কিছু কথা বেশ ভালো লাগে। ভাবতে ভালো লাগে, কথাগুলো যেন কোনো খ্যাতিমান লোকে বলেছেন। অথচ, এসব সুন্দর সুন্দর কথার লেখক দাবীদার হিসেবে কাউকে খুঁজে পাই না।

হয়তো কথাগুলো তেমন সুন্দর নয়। হতে পারে, আমার নিজের বলেই আমার কাছে এগুলো ভাল লাগে। তবে আমার বউ এ কথাগুলোকে পছন্দ করে। এ কথাগুলো তাকে তার জীবনের সবচেয়ে সুন্দর সময়গুলোর কথা স্মরণ করিয়ে দেয়, খুব সম্ভবত।

এর কারণ হলো, সংসার জীবনের শুরুতে, ১৯৯৪-৯৫ সালের দিকে, ঘরের দেয়ালে পেন্সিল দিয়ে এখানে ওখানে কিছু একটা লিখে রাখা ছিল আমার (বদ)অভ্যাস। এ’রকমেরই আর একটি কথা— কাজের মধ্যে দুই, খাই আর শুই।

এবার বলি, কেন রান্না করি না।

হ্যাঁ, রান্নার কাজ ছাড়া আমার সব কাজ আমি নিজেই করে থাকি। তখন থেকেই। এই তথ্যটা আগের কোনো কোনো লেখায় উল্লেখ করেছি। রান্নাটা করি না আমার বউকে অন্তত একটা বিষয়ে এক্সক্লুসিভ ক্রেডিট দেয়ার পথ খোলা রাখার জন্য।

যে কোনো ধরনের ক্রেডেবল রিলেশনের ক্ষেত্রে আমি ‘আই প্লাস ওয়ান’ (I+1) ফর্মূলা মেনে চলি। সে অনুসারে এই ব্যবস্থা।

লেখাটির ফেইসবুক লিংক

একটি মন্তব্য লিখুন

প্লিজ, আপনার মন্তব্য লিখুন!
প্লিজ, এখানে আপনার নাম লিখুন

মোহাম্মদ মোজাম্মেল হকhttps://mozammelhq.com
নিজেকে একজন জীবনবাদী সমাজকর্মী হিসেবে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ফিলসফি পড়িয়ে জীবিকা নির্বাহ করি। গ্রামের বাড়ি ফটিকছড়ি, চট্টগ্রাম। থাকি চবি ক্যাম্পাসে। নিশিদিন এক অনাবিল ভবিষ্যতের স্বপ্ন দেখি। তাই, স্বপ্নের ফেরি করে বেড়াই। বর্তমানে বেঁচে থাকা এক ভবিষ্যতের নাগরিক।

সম্প্রতি জনপ্রিয়

আরো পড়ুন

এইটুকু শুধু চাই

এই প্রথম অনুভব করলাম এই পৃথিবীতে আমি একা। নিজেকে এতটা নিঃসঙ্গ আর কখনো অনুভব করিনি। মনে হচ্ছে আমার একান্ত যে ব্যক্তি সত্তা, তা সবার...

জীবনটা এত সুন্দর …!

স্নেহাস্পদ আবদুল কাইয়ূম সৌরভ সেন্টারের (সিএসসিএস) কাজ শেষ করে ফিরছিল। আমি ওর সাথে ১নং গেইট (জিরো পয়েন্ট) পর্যন্ত হেঁটে গেলাম। এরপর ও সাইকেলে চেপে...

যখন আমার মন খারাপ থাকে

যখন আমার মন খারাপ থাকে তখন আমি ভিডিও লেকচার শুনি। একটানা। কোনো একটা বিষয়ের ওপরে। না হয় আমি কিছু একটা লিখি। অথবা, গান শুনি।...